৭ মার্চ জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে বোয়ালখালী থানায় আনন্দ উৎসব


সৈয়দ মো: নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি: চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, ‘বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে যে প্রত্যয় রয়েছে তা বাস্তবায়নে কাজ করতে হবে। বাঙালি জাতির অস্তিত্বের সঙ্গে নিবিড় ভাবে জড়িয়ে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
বোয়ালখালী থানা পুলিশ মাঠে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে দেশব্যাপী আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রবিবার (৭ই মার্চ) বিকেলে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ আবদুল করিম’র সভাপতিত্বে ও তদন্ত ওসি আবুল কালামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ এমপি।
প্রধান বক্তা ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, এস,এম সেলিম, শামীম আরা, নুরুল আমিন চৌধুরী, শাহাদাৎ হোসেন, রেজাউল করিম বাবুল, অধ্যক্ষ সমীর কান্তি দাশ, মোঃ জহুরুল ইসলাম জহুর, আবদুল মান্নান রানা, চেয়ারম্যান এস,এম জসিম উদ্দিন, বোয়ালখালী প্রেসক্লাবের অর্থ সম্পাদক সৈয়দ মোঃ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক প্রভাস চক্রবত্তী, সদস্য ইয়াছিন চৌধুরী, এস এম নাঈম উদ্দিন, শাহ আলম বাবুল প্রমূখ।
প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সামাজিক রাষ্ট্রীড় ঐক্য নিয়ে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অগ্রযাত্রায় শ্রম ও ঘাম রয়েছে। দারিদ্র্যতার কঠোর রূপ তিনি দেখেছেন। ক্ষুধা-দারিদ্র্য নিয়তি হিসেবে মেনে নিয়েছিল তখনকার জনগণ। এসব দারিদ্র্যতার বিভীষিকাময় ইতিহাস মনে পড়লে এখনও শিহরিত হই। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে, রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে।
ক্ষুধা-দারিদ্র্যকে তলানি করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। পরে কেক কেটে অনুষ্ঠান উদযাপন করেন এমপি সহ অতিথিবৃন্দ।
শুরুতেই একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বিশিষ্ট মুক্তিযোদ্ধা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতামত দিন