ভিডিও দেখে হাটহাজারী-পটিয়ায় হেফাজত নেতাসহ ৯ জন গ্রেপ্তার

নিউজ ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারীতে থানা ভবন, ভূমি কার্যালয় এবং ডাকবাংলো ভাংচুর ও অগ্নিসংযোগে জড়িত থাকার অভিযোগে ভিডিও ফুটেজ দেখে হেফাজত নেতাসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের হাটাহাজারী ও পটিয়ায় হেফাজতে ইসলামের এসব নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে গত বৃহস্পতিবার হাটহাজারীর স্থানীয় এক নেতাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

হাটাহাজারীতে হেফাজতের তাণ্ডবের সাথে জড়িত থাকার দায়ে আজ শনিবার (১০ এপ্রিল) হাটহাজারী পৌর কমিটির সহ-সভাপতিসহ চার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে, তদন্তের স্বার্থে এখন কিছু বলা যাবে না।

হাটাহাজারী থেকে গ্রেপ্তারকৃতরা হলেন— ফটিকছড়ির বাগানবাজারের বাসিন্দা হাটহাজারী সদরের আজিজিয়া টেইলার্স এর মালিক এবং হাটহাজারী পৌরসভা হেফাজতের সহ সভাপতি কামরুল ইসলাম (৪৪)। একই প্রতিষ্ঠানের কর্মচারী নরসিংদীর শিবপুরের বাসিন্দা মারুফ (২৮)। হাটহাজারী পৌরসভার চায়ের দোকানদার মো. হাসান (২৫) এবং ফতেপুরের বাসিন্দা উপজেলা সদরের কাপড়ের দোকানদার মোজাম্মেল হক ( ২৩)। এদের সকলকে ভিডিও ফুটেজ দেখে সনাক্তের পর গ্রেপ্তার করা হয় বলে তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।

অন্যদিকে একইদিন পটিয়ায় হেফাজতের তাণ্ডবের ভিডিও ফুটেজ দেখে জড়িত থাকার দায়ে হেফাজতে ইসলামের ৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন— জসীম উদ্দিন (৪২), খোরশেদ আলম (৪৫), ইমতিয়াজ হোসেন (৪০), আজিজুল ইসলাম (৪৫) ও মো. বেলাল (৩৫)।

শুক্রবার (৯ এপ্রিল) রাতভর উপজেলার জিরি, শোভনদন্ডী ও কচুয়াই ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আফজারুল হক টুটুল বলেন, ঘটনার সময়কার ভিডিও ফুটেজে তাদের কয়েকজনের সম্পৃক্ততার প্রমাণ রয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারীতে গত ২৬ মার্চ হেফাজতে ইসলামের বিক্ষোভকালে থানায় হামলা ও ভাংচুর, পুলিশ সদস্যকে আক্রমণের অভিযোগে ৩০ মার্চ রাতে থানায় ৪টি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া হাটহাজারী ভূমি অফিস ভাংচুর ও আগুন দেওয়ার ঘটনায় দুটি এবং উপজেলা ডাকবাংলো ভাংচুর ও আগুন দেওয়ার অভিযোগে ৩টি মামলা হয়েছে।

এর আগে বুধবার রাতে হাটহাজারীর বিভিন্ন জায়গা থেকে হাটহাজারীতে থানা ভবন, ভূমি কার্যালয় এবং ডাকবাংলো ভাংচুর ও অগ্নিসংযোগে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মতামত দিন