দ্বিতীয় মেয়াদে চমেবি’র ভিসি হলেন অধ্যাপক ইসমাইল খান


মিরসরাই প্রতিনিধি:
চট্টগ্রাম মিডিকেল বিশ্ববিদ্যালয়ে (চমেবি) দ্বিতীয় মেয়াদে ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছে মিরসরাইয়ের কৃতি সন্তান অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।
সোমবার (২৬ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে ৪ বছরের জন্য পুনরায় নিয়োগ দেওয়া হয়।
এর আগে ২০১৭ সালের ১০ এপ্রিল চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হিসেবে নিয়োগ পান অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) এর অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিনের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন।
অধ্যাপক ডা. মো. ইসমাইল খানের বাড়ি মিরসরাইয়ের ১১ নং মঘাদিয়া ইউনিয়নের শেখের তালুক গ্রামে। তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ফার্মাকোলজির অধ্যাপক হিসেবে কর্মক্ষেত্রে দক্ষতার পরিচয় দেন। অস্ট্রেলিয়ার সিডনির ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে পোস্ট গ্রাজুয়েট অন মেডিক্যাল অ্যাডুকেশন এবং ফার্মাকোলজিতে পোস্ট গ্রাজুয়েট করেছেন তিনি।
দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে নিয়োগ পাওয়ায় উনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার।

মতামত দিন