বোয়ালখালীতে সুপেয় পানির জন্য ৩টি নলকূপ দিলেন হাজি নাছের আলী

সৈয়দ মোঃ নজরুল ইসলাম.বোয়ালখালী প্রতিনিধিঃ
বোয়ালখালী পৌর এলাকার ৬নং ওয়ার্ডের সমাজ সেবক ও কাউন্সিলর প্রাথী হাজি নাছের আলীর ব্যক্তিগত উদ্যোগে ৩টি গভীর নলকূপ বসিয়ে দিলেন মীরপাড়ায়। সোমবার বিকেলে দেখা গেল বিপুল সংখ্যক নারী-পুরুষের ভিড়। দৃশ্য দেখে মনে হবে তারা ত্রাণের জন্য দাঁড়িয়েছেন। কিন্তু ভুল ভাঙলো এলাকার সমাজ কর্মী লোকমানের সাথে কথা বলে। গত ৩/৪ সপ্তাহ ধরে এলাকার নলকূপে উঠছে না পানি। সুপেয় পানির অভাবে একদিকে ভ্যাপসা গরম অপরদিকে রমজানের পবিত্রতা রক্ষা করতে গিয়ে খুবই বেকায়দায় আছেন রোজাদাররা। এলাকাবাসির এসব দুর্ভোগের কথা চিন্তা করে বিশিষ্ট সমাজসেবক হাজি নাছের আলী ভাইয়ের ব্যক্তিগত উদ্যোগ মীর পাড়ায় গভীর নলকূপটি একটি বসিয়ে উন্মুক্ত করে দেন। এসময় পানি সংগ্রহে আসা নুরুল আমিন জানান, বাড়িতে ৩/৪ টা নলকূপের একটা দিয়েও পানি উঠছে না গত ২০ দিন ধরে। আশপাশের বাড়িগুলোর অবস্থাও একই। খুবই বেকায়দায় আছি। রমজানের ধর্মকর্মও ঠিকমত পালন করা যাচ্ছে না পানির অভাবে। শুধু কি এখানকার এ অবস্থা। পুরো পৌর এলাকাজুড়ে একই অবস্থা বিরাজ করছে বলে জানালেন পৌর কাউন্সিলর জোবাইদা বেগম। তিনি বলেন, পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ড থেকে আমরা একই খবর পাচ্ছি।
বোয়ালখালী উপজেলা জাতীয় শ্রমিকলীগের সিনিয়র সহ সভাপতি ও কাউন্সিলর প্রার্থী হাজি নাছের আলী বলেন, বোয়ালখালী পৌরসভার ৬নং ওয়ার্ডে প্রায় ২/৩ মাস নলকূপ পানি উঠছে না। এই বিষয়ে আমার অভিভাবক চট্টগ্রাম -৮ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদের নিদের্শনায় আমার এলাকায় ৩টি গভীর নলকূপ বসিয়ে দেওয়া হয়। এলাকাগুলো হলো মীরপাড়া, সন্দ্বীপ পাড়া এবং জলিল ভান্ডার দরবার শরীফ এলাকা। জলিল ভান্ডারের নলকূপটি ২/১ দিনের মধ্যে বসানো হবে। তিনি আরো বলেন, বিভিন্ন এলাকায় আমার নেতার সহযোগিতায় গভীর নলকূপ বরাদ্দ দেওয়া হবে। এব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।
এ বিষয়ে এডভোকেট সেলিম চৌধুরী জানান, এলাকার এ রকম একটি গুরুতর সমস‍্যা নিয়ে মিডিয়া গত কয়েকদিন যাবৎ সরব থাকলেও স্হানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এমন কি এলাকার জনপ্রতিনধিদের কোন উদ‍্যোগ পরিলক্ষিত হয়নি যা আমাকে তাড়িত করেছে অনেকখানি। তাই এলাকাবাসীর স্বার্থে জনগুরুত্বপূর্ণ এ বিষয়ে আমি আইনি নোটিশ প্রদান করেছি। স্থানীয় সাংসদ আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ বলেন, অবৈধভাবে বোয়ালখালীর বিভিন্ন এলাকায় গভীর গভীর নলকূপ বসিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি নির্দেশ দিয়েছি।

মতামত দিন