করোনা মহামারী থেকে বাঁচতে মাঝ আকাশে বিয়ে! (ভিডিও)

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে মৃত্যুপুরীতে পরিণত ভারত। একইসঙ্গে দেশটি এখন ধুঁকছে ‘ব্ল্যাক ফাঙ্গাস’ আতঙ্কে। দেশটিতে করোনায় দৈনিক সংক্রমণ ৪ লাখ ছাড়িয়েছিল গত কয়েকদিন।

যে কারণে দেশটির অনেক রাজ্য ও শহরে চলছে লকডাউন, কারফিউ। বিয়ে ও অন্যান্য সামাজিক অনুষ্ঠানে অতিথির সংখ্যায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে করোনাভাইরাসের বিধিনিষেধ।

তবে এসব বিধিনিষেধকে উপেক্ষা করে ঠিকই জমজমাট বিয়ের অনুষ্ঠান করলেন ভারতের এক দম্পতি। অতিথির তালিকাও সংক্ষিপ্ত করেননি।

আর প্রশাসনকে এড়াতে ওই দম্পতি এমন বিয়ে আয়োজন করেছেন আকাশে!

অর্থাৎ বিমান ভাড়া করে আকাশে উড্ডয়নরত অবস্থায় বিয়ে সেরেছেন তারা। এসময় তাদের সঙ্গে ১৭০ জন অতীথিও উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ও রাজ্যে জারি করা স্বাস্থ্যবিধির নিষেধাজ্ঞা এড়াতেই এমন অভিনব উপায় বেছে নিলেন এ দম্পতি।

আর তাদের এ বিয়ের অনুষ্ঠানের ভিডিও এখন নেটদুনিয়ায় ভাইরাল।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিতে প্রকাশ, ভারতের তামিলনাড়ু রাজ্যের রাকেশ ও দক্ষিণা নামের দুই বাসিন্দা এভাবে উড়ন্ত বিয়ে সারেন। বিয়ের জন্য মাদুরাই থেকে বেঙ্গালুরুগামী বেসরকারি এয়ারলাইন্স স্পাইসজেটের একটি বিমান ২ ঘণ্টার জন্য ভাড়া নিয়েছিলেন তারা। বিমানটি যখন আকাশে মাদুরাইয়ের মীনাক্ষী মন্দিরের ঠিক উপরে, তখনই দক্ষিণাকে মঙ্গলসূত্র পরান রাকেশ।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেছে, বিমানে অবস্থানরত ১৬০ অতিথি করোনার বিধিনিষেধ মানছেন না। অতিথিরা ঘাঁ ঘেষে অবস্থান করছেন। নবদম্পতিকে ঘিরে আনন্দ করছেন তারা। ফুলের পাপড়ি ছুঁড়ে দিচ্ছেন।

এমন ভিডিও ভাইরালের পর নজরে পড়েছে তামিলনাড়ুর স্বাস্থ্য বিভাগ ও ভারতীয় বিমান কর্তৃপক্ষের। ঘটনাটিকে ভালোভাবে নেয়নি তারা। স্পাইসজেটের ওই ফ্লাইটের ক্রু সদস্যদের বিরুদ্ধে এ নিয়ে তদন্তে নেমেছেন তারা।

ইতোমধ্যে স্পাইসজেটের ওই ফ্লাইটের কর্মীদের দায়িত্ব থেকে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের এক কর্মকর্তা।

এ বিষয়ে আত্মপক্ষ সমর্থন করে স্পাইসজেটের এক মুখপাত্র ভারতীয় গণমাধ্যমে জানান, বোয়িং ৭৩৭ মাদুরাই থেকে ব্যাঙ্গালোর যাওয়ার জন্য একটি ট্রাভেল এজেন্টের পক্ষ থেকে ভাড়া করা হয়। বিয়ের পর এই ফ্লাইট হওয়ার কথা বলা হয়েছিল। তাদের ক্লায়েন্টকে স্পষ্টভাবে কোভিড বিধি মেনে চলার জন্য বলা হয়েছিল এবং মাঝ আকাশে কোনও কর্মকাণ্ড পালন করার ক্ষেত্রে অনুমতি দেওয়া হয়নি।

মতামত দিন