বোয়ালখালীতে প্রাণিসম্পদ প্রদর্শনী উপলক্ষে সভা ও পুরষ্কার বিতরণ

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধিঃ বোয়ালখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এলডিপি’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ অনুুুষ্ঠিত।

৫ জুন শনিবার বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ অনুষ্ঠিত।

৩০টির বিভিন্ন উচ্চ দুধ উৎপাদনশীল গাভী, হৃষ্টপুষ্ট ষাঁড়, মহিষ, অধিক বাচ্চা উৎপাদনশীল ছাগল-ভেড়া, ডিম ও মাংসের পোল্ট্রি, ফ্যান্সি পাখি, নানান জাতের কবুতর, বিদেশি জাতের কুকুর বিড়াল সহ অন্যান্য পোষা প্রাণী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সারাদিন প্রদর্শনী উপভোগ করেন। সকাল ৯টা হতে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকাল ৫ টা পর্যন্ত চলে প্রদর্শনী।

সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ।
সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নুরুল আলম।
ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, থানার অফিসার ইনচার্জ আবদুল করিম, বক্তব্যদেন
উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত সাহাদাত হোসেন, স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ. সেতু ভূষণ দাশ। ভেটেরিনারি সার্জন ডাঃ আবদুল্লাহ আল মামুন সাগর।

প্রধান অতিথি বক্তব্য বলেন বর্তমান সরকার বিদেশ নির্ভরতা কমিয়ে দেশকে মাংসে স্বয়ংসম্পূর্ণ করেছে। আজকের প্রদর্শনী থেকে খামারের নতুন প্রযুক্তি ও আধুনিক খামার ব্যবস্থাপনা সম্পর্কে জানতে পেরেছি। খামারিগণ নতুন প্রযুক্তি ও আধুনিক খামার ব্যবস্থাপনা সম্পর্কে জানতে পারবে, বেকার যুব ও উদ্যোক্তারা নতুন খামার স্থাপনে উৎসাহিত হবে শিক্ষার্থীগণ মেধাবী জাতি গঠনে দুধ, ডিম ও মাংসের গুরুত্ব উপলব্ধি করতে শিখবে।

মতামত দিন