‘থিংক বিগ, স্টার্ট স্মল, মুভ ফাস্ট’

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) -২০২১ এর নির্বাচিত ৬৫টি স্টার্ট-আপকে নিয়ে অনলাইনে ৫ দিনের বুটক্যাম্প শুরু করছে আইসিটি বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প। শনিবার (১২ জুন) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে বুটক্যাম্প উদ্বোধন করেন।পলক অংশগ্রহণকারী স্টার্ট-আপদের উদ্দেশে বলেন, থিংক বিগ, স্টার্ট স্মল, মুভ ফাস্ট।

পারস্পারিক সহযোগিতা ও কঠোর অনুশীলনের মাধ্যমে প্রযুক্তি ব্যবহার ও নিজেদের মেধা শক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন উদ্ভাবনের জন্য স্টার্ট-আপদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমাদের মেধাবী তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকরাই আগামীর উন্নত বাংলাদেশের নেতৃত্ব দেবে।

প্রতিমন্ত্রী বলেন, এ বুটক্যাম্পে অংশগ্রহণকারী স্টার্ট-আপরাই যথাযথ নার্সিং ও ইনকিউবেশন গ্রহণের মাধ্যমে তাদের স্বপ্নপূরণ করে নিজেদের আত্মনির্ভরশীল করার পাশাপাশি বিশ্বে বাংলাদেশকে একটি মর্যাদাশীল দেশে পরিণত করবে।

পলক আরও বলেন, পাঠাও-ট্রাক লাগবের মতো আগামী দিনের স্টার্ট-আপগুলো যেন দেশের সমস্যার সমাধান করে, প্রয়োজন মিটিয়ে কোটি তরুণ-তরুণীর জন্য নতুন কর্মসংস্থান তৈরি করতে পারে সেটিই আমাদের লক্ষ্য।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন- স্টার্ট-আপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন, আইডিয়া প্রকল্পের পরিচালক আব্দুর রাকিব প্রমুখ।

প্রসঙ্গত, বুটক্যাম্প ১২ জুন থেকে ১৬ জুন পর্যন্ত চলবে।

মতামত দিন