লোহাগাড়ায় গভীর রাতে অস্ত্রের মুখে জিম্মি করে প্রবাসীর বাড়ী ডাকাতি

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম):

চট্টগ্রামের লোহাগাড়ায় গভীর রাতে অস্ত্রের মুখে জিম্মি করে প্রবাসীর বাড়ী ডাকাতির অভিযোগ উঠেছে। ওই সময় ডাকাতরা ৬ভরি স্বর্ণালংকার, ৩টি দামি মোবাইল ফোন, নগদ প্রায় ২২হাজার টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের বড় ছেলে নজির আহমদ।

গত ১৫ জুন (মঙ্গলবার) দিবাগত রাত আনুমানিক ৩টায় উপজেলা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের লম্বা দিঘীর পাড় সংলগ্ন কলাউজান সংযোগ সড়কের পশ্চিম পাশে মরহুম আবদুল অদুদ মিস্ত্রীর প্রবাসী পুত্রের নতুন বাড়িতে এ ডাকাতির ঘটনাটি ঘটেছে।

ডাকাতির খবর পেয়ে বুধবার ১৬ জুন দুপুরে সরেজমিনে গেলে ক্ষতিগ্রস্ত নজির আহমদ জানান, প্রতিদিনের মত এইদিনও তাঁরা খাওয়া দাওয়া শেষ করে ঘুমিয়ে যান। রাত ৩টার সময় বাড়ির ছাদের উপরের সিঁড়ি ঘরের দরজা ভেঙ্গে মুখোশধারী ডাকাত দলের চার পাঁচ জন সদস্য বাড়ির ভিতর প্রবেশ করে তার কক্ষে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে বাড়ির মেইন গেট খুলতে বলে।

গেট খুলার সাথে সাথে ডাকাত দলের সদস্যরা দ্রুত বাড়ির ভিতর প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ির সকলকে জিম্মি করে বিভিন্ন কক্ষে ডাকতি শুরু করে। এসময় ডাকাতরা নজির আহমদ এবং প্রবাসী মহিউদ্দিনের স্ত্রী শাকিলা আক্তার,
সহ ছোট ছোট বাচ্চাদের মারধর করে নগদ টাকা, মোবাইল ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। পরে প্রবাসী তাজ উদ্দিনের স্ত্রী আরিফার কক্ষের দরজা ভেঙ্গে নগদ টাকা নিয়ে যায়।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ জানান, প্রবাসীর ঘর ডাকাতির খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্তের পর এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামত দিন