জাতীয় বিশ্ববিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী আইনজীবী পরিষদ নুয়েসলার অভিষেক ও সংবর্ধনা

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী আইনজীবী পরিষদ নুয়েসলার কার্যকরী পরিষদ ২০২১-২২ এর অভিষেক এবং চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ও চট্টগ্রাম কর আইনজীবী সমিতির কার্যকরী পরিষদে নুয়েসলার নির্বাচিত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান সোমবার রাতে নগরীর একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

নুয়েসলার সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন মানিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের এডহক কমিটির সদস্য অ্যাডভোকেট মুজিবুল হক।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সোলাইমান।

অভিষেক অনুষ্ঠানে নুয়েসলার সদস্য ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সোলায়মান, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অর্থ সম্পাদক অ্যাডভোকেট এসএম অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোঃ মনজুরুল আজম চৌধুরী, কার্য নির্বাহী সদস্য অ্যাডভোকেট ফাতেমা নার্গিস হেলনা, অ্যাডভোকেট সাহিদা বেগম ও অ্যাডভোকেট খায়রুন্নেসা এবং কর আইনজীবী সমিতির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আকবর হোসেন মিলাদকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এডভোকেট মোঃ মুজিবুল হক বলেন আইনজীবীদের যে কোন সংকট মোকাবেলায় চট্টগ্রামের আইনজীবী সমাজ ঐক্যবদ্ধ। জেলা প্রশাসনের সাথে সৃষ্ট সমস্যা অচিরেই দুর হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আইনবজীবীরা সাধারন মানুষের জন্য কাজ করে। তারা সবার সাথে সুসম্পর্কৃ আশা করে। তবে কিছু কুচক্রী মহল আইনজীবীদের পিছু লাগলেও আইনজীবীরা তাদের ঐক্যের শক্তি দিয়ে তা মোকাবেলা করবে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এনামুল হক বলেন, আইনজীবী স্বার্থরক্ষায় নুয়েসলা সবসময় পাশে ছিল । আইনজীবী সমিতিও তাদের পাশে আছে। আইনজীবীদের যে কোন প্রয়োজন আইনজীবী সমিতি আগের মতোই ঐক্যবদ্ধ ভুমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, আলাপ-আলোচনা চলছে। চট্টগ্রাম আদালত ভবন নিয়ে জেলা প্রশাসনের সাথে সৃষ্ট সংকট আগামী ১০-১৫ দিনের মধ্যে নিরসন হবে।

মতামত দিন