লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন: পরিবর্তনের অঙ্গীকারে মাসুম ভূঁইয়ার এবার এগিয়ে যাওয়ার পালা

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে নৌকার প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া মেয়র নির্বাচিত হয়েছেন। পরিবর্তনের অঙ্গীকার নিয়ে তিনি এই জয়ের মালা পরেছেন। পৌরসভার অসম্পূর্ণ কাজ অনুন্নত এলাকা এবং দুঃখি দরিদ্রের পক্ষে কাজ করবেন এই নবনির্বাচিত মেয়র এমনই প্রত্যাশা করেন পৌরসভার সর্বসাধারণ নাগরিক।
রোববার (২৮ নভেম্বর) রাত ৯টার দিকে বেসরকারিভাবে তাকে মেয়র ঘোষণা করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন। জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, আওয়ামী লীগের প্রার্থী মাসুম ভূঁইয়া ৩৭ হাজার ৭০৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জহির উদ্দিন দুই হাজার ৫১৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী জাকিরুল আল মামুন ৪৭০ ভোট ও জাতীয়তাবাদী গণতান্ত্রিক দলের (এনডিএম) আবদুর রহিম ২৮৫ ভোট পেয়েছেন। তবে এজেন্ট বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগে হাতপাখার প্রার্থী পুনরায় নির্বাচন দাবি করে দুপুরে ভোট বর্জন করেছেন।

সূত্র জানায়, পৌরসভার ১৫ ওয়ার্ডে ৭১ হাজার ৩২২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ৪১ হাজার ৩০ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। ৫৩ ভোট বাতিল হয়েছে। পৌরসভায় ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাররা ভোট প্রদান করেছেন।
নব-নির্বাচিত মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, জনগণ ভোটের মাধ্যমে তাদের রায় দিয়েছেন। আমি মেয়র নির্বাচিত হয়েছি। নির্বাচনী ইশতেহার অনুযায়ী পৌরবাসীর উন্নয়নে কাজ করবো।

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী লীগের প্রার্থী মেয়র নির্বাচিত হয়েছেন। নির্বাচনী এলাকার আট ভাগের এক ভাগের কম ভোট পেলে জামানত বাজেয়াপ্ত হয়। নিয়ম অনুযায়ী বাকি তিনপ্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।

মতামত দিন