গোপন অ্যাপস ব্যবহার করে স্ত্রীর ফেসবুক ও মোবাইল হ্যাক, সাইবার ট্রাইব্যুনালে মামলা

চট্টগ্রামে মোবাইলে হিডেন অ্যাপস ব্যবহার করে স্ত্রীর ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ মোবাইল হ্যাকিং করার অভিযোগে স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের হয়। শুনানি শেষে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) মামলাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

বাদী মনিকা আক্তার রাঙ্গামাটি সদরের আমানতবাগ রোডের বাসিন্দা মোস্তাফিজুর রহমানের স্ত্রী। তিনি রাঙ্গামাটি চেম্বার অব কর্মাসের সদস্য ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত একজন উদ্যোক্তা।

মামলার আসামিরা হলেন- রাঙ্গামাটির আমানতবাগ রোডের বাসিন্দা মোস্তাফিজুর রহমান, শাহিনা আক্তার, শহীদুল ইসলাম স্বপন, হিমেল জীবন চাকমা ও বেলাল হোসেন টিটু।

বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, বাদী মনিকার সঙ্গে আসামি মোস্তাফিজুর রহমানের ১৭ বছর আগে বিয়ে হয়। তাদের দুই সন্তান রয়েছে। স্ত্রীর নামে দান করা সাত শতক জমি বিক্রি করে দেওয়ার জন্য চাপ দেন মোস্তাফিজুর। কিন্তু বাদী তাতে রাজি না হওয়ায় স্বামী বাদীর (স্ত্রীর) ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ মোবাইল ফোন হ্যাক করে তাতে আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন।

আইনজীবী আরও বলেন, হিডেন অ্যাপস ব্যবহার করে আসামিরা সাইবার অপরাধ করেছেন। আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে ফরেনসিক রিপোর্টসহ তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মতামত দিন