আদালত ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করার ঘোষনা আইনজীবী সমিতির

আদালত ভবন এলাকায় চট্টগ্রামের জেলা প্রশাসক কর্তৃক সম্প্রতি গৃহীত বিভিন্ন কর্মকান্ড ও অপপ্রচারের বন্ধ না হলে আদালত ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করার ঘোষনা দিয়েছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। রবিবার দুপুরে এক প্রতিবাদ সমাবেশ ও মিছিল থেকে এই ঘোষনা দেয়া হয়।

চট্টগ্রাম আদালত ভবন এলাকায় চট্টগ্রামের জেলা প্রশাসক কর্তৃক সম্প্রতি গৃহীত বিভিন্ন কর্মকান্ড ও অপপ্রচারের প্রতিবাদে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে কোর্ট হিলস্থ আইনজীবী ভবনের সম্মুখে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম এর সভাপতিত্বে এবং সহসাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান রিটুর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন, সমিতির সাবেক সভাপতি যথাক্রমে মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মুহাম্মদ এনামুল হক, সাবেক মহানগর পিপি আবদুস সাত্তার, সাবেক সহসাধারণ সম্পাদক হাসান আলী চৌধুরী প্রমুখ। উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ শফিক উল্লাহ্, সহসভাপতি মোহাম্মদ আজিজ উদ্দীন (হায়দার), অর্থ সম্পাদক এম. সালাহ্উদ্দিন মনসুর চৌধুরী (রিমু), পাঠাগার সম্পাদক মো. জাহিদুল ইসলাম চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক লায়লা নুর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মেজবাহ উদ্দিন (দোয়েল), নির্বাহী সদস্য যথাক্রমে মো. তৌহিদুল বারী চৌধুরী, এ.এন.এম. রোকনুজ্জামান (মুন্না), মো. খোরশেদ আলম, মো. মোস্তফা করিম, তৌহিদুল ইসলাম, মো. আবদুল্লাহ-আল-মামুন, বিলকিস আরা (মিতু), আইনুল কামাল, শ্যামল চৌধুরী, সেলিনা আক্তারসহ বিপুল সংখ্যক বিজ্ঞ আইনজীবী।
প্রতিবাদ সমাবেশে আগামী একমাসের মধ্যে ডিসি তাঁর অবৈধ কার্যকলাপ বন্ধ না করলে আইনজীবী সমিতি আগামী ৪ সেপ্টেম্বর থেকে অবস্থান কর্মসূচী পালন করবে। উক্ত সময়ের মধ্যে আইনজীবী সমিতি বিভিন্ন পেশাজীবী সংগঠন, সরকারের উচ্চ পর্যায়ে মত বিনিময় এবং বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনাসহ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়া এডিসি (রেভিনিউ), এডিএম কোর্ট সমূহে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না করা হলে উক্ত আদালতসমূহ আইনজীবীগণ বর্জন করবে মর্মে ঘোষণা হয়।

মতামত দিন