গভীর রাতে প্রজ্ঞাপন জারি করে যুগ্ম সচিব পদে ১৯৩ কর্মকর্তাকে পদোন্নতি

ঢাকা: গভীর রাতে প্রজ্ঞাপন জারি করে প্রশাসনের উপসচিব পদের ১৯৩ কর্মকর্তাকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার।

বৃহস্পতিবার পদোন্নতিসংক্রান্ত এ প্রজ্ঞাপন জারি করা হয়। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ১৮৯ জনের নামের তালিকার একটি আদেশ জারি করা হয়। এছাড়া পদোন্নতিপ্রাপ্ত বাকি ৪ জন বিদেশে কর্মরত থাকায় তাদের জন্য আলাদা পদোন্নতির আদেশ জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সৈয়দা ফারহানা কাউনাইন কর্তৃক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে একথা জানানো হয়েছে। পদোন্নতিপ্রাপ্তদের জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসএডি) করা হয়েছে।

গভীর রাতে প্রজ্ঞাপন জারির বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নিয়োগ, পদায়ন ও ডেপুটেশন-এপিডি) শেখ ইউসুফ হারুন বলেন, প্রধানমন্ত্রী বৃহস্পতিবার রাতেই এটি স্বাক্ষর করেছেন। শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় বৃহস্পতিবার রাতেই প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনের এক থেকে ৪৭তম পর্যন্ত যেসব উপসচিবের নাম আছে তারা বিসিএস প্রশাসন ক্যাডারের অন্যান্য ব্যাচের কর্মকর্তা। যারা পূর্বে পদোন্নতি থেকে বঞ্চিত হয়েছিলেন। এছাড়া ৪৮ নম্বর থেকে ১৬৮তম সিরিয়াল পর্যন্ত বিসিএস ১৩তম ব্যাচের কর্মকর্তাদের নাম আছে। এরপর থেকে ১৮৯ পর্যন্ত অন্যান্য ক্যাডারের কর্মকর্তার নাম দেয়া হয়েছে। সুত্র: যু্গান্তর, জাগো নিউজ

মতামত দিন