সিআরবি এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদপ্তর (সিআরবি) এলাকা থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছেন। মহাপরিচালক বলেন, সিআরবি এলাকায় যাতে কোনো অবৈধ কর্মকাণ্ড চলতে না পারে সে জন্য জিএমকে নির্দেশ দিচ্ছি।তিনি রেলওয়ের চট্টগ্রাম-ঢাকা-কক্সবাজারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে কথা বলেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) রেলওয়ে বিশ্রামাগারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. আবদুল হাইকে এ নির্দেশ দেন।

ঘুমধুম রেললাইনের কাজ শুরু জানুয়ারিতে জানিয়ে রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন বলেন, চট্টগ্রাম-কক্সবাজার-ঘুমধুম রেললাইনের কাজ আগামী জানুয়ারিতে শুরু হবে। শঙ্খ নদের ওপর রেল সেতু হবে। শিগগির পাইলিংয়ের কাজ শুরু করব আমরা।

ঢাকা-চট্টগ্রাম রুটে হাইস্পিড ট্রেন চালুর পরিকল্পনা রয়েছে জানিয়ে মো. আমজাদ হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটে ডুয়েল গেজের কাজ চলছে। কাজ শেষ হলে হাইস্পিড ট্রেন চালু এবং ট্রেনের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে।গত অর্থবছরে ৪০০ কোটি টাকার বেশি আয় করেছে। এতে আমরা সন্তুষ্ট নই। এবার ২ হাজার কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেওয়া হয়েছে। আশাকরি, আমরা তা পারব।

মতামত দিন