সন্দ্বীপবাসীর চলাচলে ভোগান্তি চরমে

নিউজ ডেস্ক: চট্টগ্রামের একমাত্র দ্বীপ উপজেলা সন্দ্বীপের সঙ্গে দেশের মূলখণ্ডের যাতায়াত সমস্যা ও যাত্রী হয়রানী নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে বারবার অবহিত করা হলেও সমস্যার কোন সমাধান হয়নি। বরং সন্দ্বীপে আসা যাওয়ার প্রধান ফেরীঘাট কুমিরা-গুপ্তছড়া ঘাটের পরিচালনা প্রতিষ্ঠান চট্টগ্রাম জেলা পরিষদের নজিরবিহীন অব্যবস্থাপনা এবং উদাসীনতা সন্দ্বীপবাসীকে হতবাক করেছে।

প্রতিদিন হাজার হাজার যাত্রী এই রুটে আসা যাওয়া করে। জেলা পরিষদের সব চেয়ে বড় বাজেটের এই ঘাট অব্যবস্থাপনা ও স্বেচ্ছাচারিতায় ডুবে আছে অনেক বছর ধরে। এই নিয়ে জেলা পরিষদ বা জনপ্রতিনিধি কারো মাথা ব্যথা নেই। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় সন্দ্বীপবাসীর।

অতিরিক্ত ভাড়া, খারাপ আচরণ, টিকেট কাউন্টারের অব্যবস্থাপনাসহ যাত্রীদের অভিযোগ অনেক। শীত মৌসুম আর বছরের শেষ দিক হওয়ায় ঘরমুখি যাত্রীদের ভীড় প্রচুর। পরিবার পরিজন নিয়ে বেড়াতে আসাদের তাই পড়তে হচ্ছে নানা সমস্যায়।

গুপ্তছড়া ঘাটের নিয়মিত একজন যাত্রী রাসেদ আবীর বলেন, ঢাকা থেকে আসা ১৬ জন অতিথি এবং তাদের সাথে ৩ জন বাচ্চার টিকেট নেয়ার পরও স্পীড বোটে উঠার পর তাদের সাথে থাকা লাগেজ বাবদ এক টিকেটের টাকা দিতে হয়েছে। বোট ছাড়ার পূর্ব মুহূর্তে অনেকটা ব্ল্যাকমেইল করে এভাবেই টাকা আদায়ের অভিযোগ মেলে নিয়মিত।

মতামত দিন