গুগল প্লে-স্টোর থেকে ব্যান হলো জনপ্রিয় গেম ‘লুডু স্টার’

1st Image

  • আইটি ডেস্কঃ
    গুগল প্লে-স্টোর থেকে ব্যান করা হয়েছে জনপ্রিয় গেম ‘লুডু স্টার’। বেশ কিছু জনপ্রিয় ফেসবুক পেইজে বলা হচ্ছে, গ্রাহকদের তথ্য চীনের সার্ভারে পাচারের অভিযোগে গুগল প্লে স্টোর থেকে “লুডু স্টার” গেম ব্যান করা হয়েছে।তবে সে ব্যাপারে যদিও এখনও সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি।
    তবে ২২ ডিসেম্বর রাত থেকে গুগল প্লে স্টোরে এই সার্চ করে পাওয়া যাচ্ছে না এবং নতুন করে ডাউনলোড করা যাচ্ছে না।

গত ৫ মাস আগে পাকিস্তানেও এই গেমটিকে বন্ধ করা হয়েছে বলে পাকিস্তানি বিভিন্ন পত্রিকায় এসেছিল তাও অভিযোগ ছিল তথ্য পাচারের, যদিও এর পরের দিন লুডু স্টার তাদের টুইটার পেইজে টুইট করে জানায় তাদের সার্ভারে সমস্যা ছিল।
লুডু স্টার খেলেছেন এরকম কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, যদি তথ্য চুরির অভিযোগ সত্য হয়ে থাকে তাহলে হইত ইতিমধ্যেই কয়েক লক্ষ ব্যবহারীর ফেসবুক আইডিসহ ব্যক্তিগত তথ্য তাদের কাছে রয়েছে যা সত্যিই আশংকাজনক।
উল্লেখ্য, ভারতের গেম ডেভলপারস প্রতিষ্ঠান ‘গেমবেরি ল্যাবস’ নামে একটি প্রতিষ্ঠান এই ‘লুডু স্টার’ গেমটি তৈরি করে।যেটি ফেসবুকের মাধ্যমে লগ ইন করেও খেলা যায় । এটিতে মূল লুডু বোর্ড গেমের মতোই উত্তেজনা রয়েছে। কেননা এই গেমটিতে রয়েছে আসল বোর্ড গেমের মতোই সিঙ্গেল ডাইস, ছক্কা এবং রঙিন ঘর।তবে সাধারণ লুডু খেলার চেয়ে এ গেমটিতে কয়েকটি বাড়তি ফিচার আছে।

মতামত দিন