চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন, কমিটি ভেঙে দেওয়ার ‘ইঙ্গিত’

নিজস্ব প্রতিবেদক:  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়ার ‘ইঙ্গিত’ দিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। তবে আপাতত সংগঠনের এক নম্বর সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছেন তিনি।

নতুন কমিটি না হওয়া পর্যন্ত মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি মনোনীত করা হয়েছে।

গত ২৩ ডিসেম্বর দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামের সভায় এই ব্যাপারে আলোচনা শেষে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত জানান।

চট্টগ্রামে প্রধানমন্ত্রী বিএনএ ফ্লোটিলায় রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে মাহতাব উদ্দিনের ভাই হেলাল উদ্দিন চৌধুরী তুফানকে বিষয়টি অবহিত করেন। এসময় মাহতাব উদ্দিন চৌধুরীকে সহযোগিতা করার জন্য তুফানকে তিনি নির্দেশ দেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সভায় মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, চট্টগ্রাম মহানগর কমিটির এমনিতে তো মেয়াদ শেষ। আপাতত মাহতাব উদ্দিন চৌধুরীকে দায়িত্ব পালন করতে বলেন। পরে অন্য চিন্তা করা যাবে।’

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মনে করছেন, মহানগর কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ার পর সভাপতির পদটি শূন্য হয়ে যাওয়াতে প্রধানমন্ত্রী এটি ভেঙে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। হয়তো নতুন কমিটির ব্যাপারে ভালো করে খোঁজ খবর নিতে তিনি আপাতত মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছেন।

মতামত দিন