চবি রেল লাইনের হোস পাইপ কেটে দিয়েছে ছাত্রলীগ, রেল চলাচল বন্ধ

চট্টগ্রাম নাজিরহাট রেল লাইনে রেলের হোস পাইপ কেটে ফেলায় আজ মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অভিমুখে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সোমবার দিবাগত রাতে চবির আবাসিক হলে তল্লাশীর জের ধরে মঙ্গলবার সকালে ছাত্রলীগ কর্মীরা চবি রেল স্টেশনের রেলের হোস পাইপ কেটে দেয় বলে শিক্ষার্থী ও স্থানীয়রা অভিযোগ করেন।

এর আগে সোমবার চবি ছাত্রলীগের দু গ্রুপে দফায় দফায় সংঘর্ষের পর রাতে চবি’র শাহ অামানত ও শাহ জালাল হলে তল্লাশী চালায় পুলিশ।

এদিকে সকাল থেকে কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যায়নি।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মিয়া বলেন, ‘সংঘর্ষ থামাতে দু’হলে অভিযান পরিচালনা করতে হয়েছে। এ সময় বেশ কয়েকজন অাটক হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সকাল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা শাটল ট্রেনের হোস পাইপ কেটে দেয় ছাত্রলীগ। ফলে সকাল ৯টা পর্যন্ত কোনো শাটল বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করতে পারেনি। ষোলশহর স্টেশন থেকে অনেক শিক্ষার্থী ফিরে গেছেন।

ষোলশহর স্টেশনের স্টেশন মাস্টার শাহাব উদ্দিন বলেন, সকালে বিশ্ববিদ্যালয় থেকে শাটল ট্রেনটি অাসেনি। তাই এখান থেকে ৯টা পর্যন্ত শাটল ট্রেন চলাচল করতে পারেনি। বিশ্ববিদ্যালয়ে স্টেশনে শাটলের হোসপাইপ কেটে দিয়েছে।

উল্লেখ্য, সোমবার চবি ছাত্রলীগের দুগ্রুপে দফায় দফায় সংঘর্ষের পর রাতে বিশ্ববিদ্যালয়ের শাহ অামানত ও শাহজালাল হলে তল্লাশি চালায় পুলিশ।

মতামত দিন