লক্ষ্মীপুর যথাযোগ্য মর্যাদায় একুশ পালিত

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
“আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি-আমি কি ভুলিতে পারি”। একুশে ফেব্রুয়ারি জাতির জীবনে চির ভাস্বর একটি দিন। সালাম, রফিক, বরকত ও জব্বারের মত মৃত্যুঞ্জয়ী ভাষাসৈনিকের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আজ।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে লক্ষ্মীপুরে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহর ১২টা ১ মিনিটে লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এসময় পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন ।

পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ,কবি সাহিত্যিক, সাংবাদিক বুদ্ধিজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারাসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। এছাড়াও জেলার সবকয়টি উপজেলায় দিবসটি পালিত হচ্ছে।

বাঙালি জাতির জন্য এই দিনটি হচ্ছে চরম শোক ও বেদনার, অনদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। যুগে যুগে বাঙালির মহান মুক্তিযুদ্ধে, স্বাৈরাচারবিরোধী আন্দোলনে, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে পথ দেখায় ভাষা আন্দোলনের সেই প্রেরণা। প্রজন্ম থেকে প্রজন্মে ভাষা আন্দোলন জাতির বীরত্বপূর্ণ ঐতিহ্যের পরিচয় তুলে ধরে। একুশে ফেব্রুয়ারি তাই বাঙালির কাছে চির প্রেরণার প্রতীকে পরিণত হয়েছে।

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর
০১৯১৬-২০৫৩৯৯
০১৮২৩-০৩০২৪৫
abirnewsroom@gmail.com

মতামত দিন