মিরসরাইয়ে উত্তর মোবারকঘোনায় আনোয়ারা স্কুলের শুভ উদ্বোধন

মিরসরাইয়ের ৪ নং ধুম ইউনিয়নের উত্তর মোবারকঘোনা আবাসন প্রকল্পের বাসিন্দারে মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে শফিউল্লাহ চৌধুরী ফাউন্ডেশন কর্তৃক ‘আনোয়ারা বেগম স্কুল’ নামে একটি প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারী) সকাল ১১ টার সময় প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করা হয়। প্রতিষ্ঠানটি চলতি অর্থ বছরের জানুয়ারী থেকে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বাংলাদেশ সরকারের কাস্টমস্ কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলটির শুভ উদ্বোধন করেন বারইয়ারহাট পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন।

উদ্বোধন শেষে আলোচনা পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ মোবারকঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মির্জা জসিম উদ্দিন, গোলকেরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জহির উদ্দিন ইরান, এম এ হায়দার প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলী হায়দার টিপু, গোলকেরহাট আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা আনিছুর রহমান, মিরসরাি প্রেসক্লাবের সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, সাধারণ সম্পাদক নুরুল আলম, সেচ্ছাসেবী সামাজিক সংগঠন শান্তি নীড়ের সভাপতি আশরাফ উদ্দিন সোহেল, দূর্বার প্রগতি সংগঠনের সভাপতি হাসান সাইফ উদ্দিন।

স্কুলের প্রতিষ্ঠাতা কাস্টমস্ কর্তকর্তা কামরুল ইসলাম চৌধূরী বলেন, বিদ্যালয়টির নির্মাণ থেকে শুরু করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের বেতন, অফিস খরচ, শিক্ষার্থীদের সকল ধরনের শিক্ষা উপকরণ এবং পোষাকের সম্পূর্ন খরচ বহন করবে শফিউল্লাহ ফাউন্ডেশন। এই বিদ্যালয়ের সকল শিক্ষার্থী বিনামূল্যে পড়াশোনা করবে। এসময় আগামীতে পাশবর্তি খালি জায়গায় আরো একটি নতুন ভবন নির্মাণেরও ঘোষনা করেন তিনি। আলোচনা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে নতুন বই, ব্যাগ ও পোষাক বিতরণ করেন।

মতামত দিন