অর্থমন্ত্রীকে অবসরের আগে ইন্টারনেটে ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহারের আহ্বান

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অবসরে যাওয়ার আগে ইন্টারনেটে যে ১৫ শতাংশ ভ্যাট আরোপ করা আছে, তা প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।
বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বেসিস সফটএক্সপো উদ্বোধনের সময় তিনি এ আহ্বান জানান।

এসময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বেসিস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এই এক্সপোর আয়োজন করেছে। তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফটএক্সপোতে এবার প্রায় দুইশো দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।

মোস্তাফা জব্বার বলেন, মাননীয় অর্তমন্ত্রী, আপনি ঘোষণা দিয়েছেন আগামী ডিসেম্বরের মধ্যেই অবসর নেবেন। সে হিসেবে আগামী ২০১৮-১৯ বাজেটই আপনার শেষ বাজেট। আপনার কাছে আমাদের প্রত্যাশা থাকবে- ইন্টারনেটের উপর থেকে আরোপ করা ১৫ শতাংশ ভ্যাট আপনি প্রত্যাহার করে নেবেন।

তিনি বলেন, বাংলাদেশে তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে যা আপনি দিয়েছেন, তার ঋণ আমরা শোধ করতে পারবো না। এই ১৫ শতাংশ ভ্যাট তুলে নিলে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা সারাজীবন আপনার কাছে ঋণী হয়ে থাকবে।

মতামত দিন