মিরসরাইয়ে শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগ নেতা নওফেলের বই বিতরণ

মিরসরাইয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছেন ছাত্রলীগ নেতা সোহরাওয়ার্দী নিজামী নওফেল। দীর্ঘদিন ধরে অনেকটা নিরবেই তিনি এই কার্যক্রম চালিয়ে আসছেন। তাঁর এই ভিন্নধর্মী উদ্যোগটি সর্বমহলে প্রশংসনীয় ও গ্রহনযোগ্য হয়ে উঠেছে।

শুধু বই বিতরণ নয় তিনি শিক্ষার্থীদের শিক্ষা উপকরণও বিতরণ করে থাকেন। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা ও ভর্তি কার্যক্রমে সহায়কের ভূমিকা পালন করে থাকেন ছাত্রলীগের এই নেতা।

সম্প্রতি সুফিয়া মাধ্যমিক বিদ্যালয়ের একটি অনুষ্ঠানে তাঁর এই কার্যকমের বিষয়টি সকলের সামনে আসে। তখন উঠে আসে তাঁর আরো শিক্ষাবান্ধব নানা কার্যক্রম।

বিদ্যালয়ের একজন শিক্ষক জানান, নওফেল আমার ছাত্র। তার শিক্ষামূলক কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। সে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের বই বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, গরীব শিক্ষার্থীদের সহায়তা, ইভটিজিংয়ের বিরুদ্ধে সচেতনতা তৈরীসহ নানা কার্যক্রম করে আসছে।

জানতে চাইলে সোহরাওয়ার্দী নিজামী নওফেল বলেন, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাই শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। তিনি সমাজের প্রতিটি স্তরের মানুষকে শিক্ষা উদ্যোক্তা হওয়ার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, আমার নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন একজন শিক্ষা বান্ধব নেতা তিনি ও তাঁর পরিবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। মূলত এসব কার্যক্রমে অনুপ্রাণিত হয়ে আমি এগুলো করে থাকি।

তিনি আরো বলেন, কোন ধরণের প্রচার পাওয়ার জন্য নয়। দেশ প্রেম আর একজন ছাত্রলীগ কর্মী হিসেবে মানুষর হৃদয়ে স্থান করে নেওয়ার জন্যই আমার এ ক্ষুদ্র প্রয়াস।

প্রসঙ্গত : সোহরাওয়ার্দী নিজামী নওফেল মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের সুফিয়া গ্রামের সন্তান। তাঁর বাবা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একেএম নিজামী। তিনি চট্টগ্রাম পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন।

মতামত দিন