ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত : সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশনের অদূরে এই দুর্ঘটনা ঘটে। ট্রেনে থাকা অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন। সেখান থেকে প্রতিমন্ত্রী মান্নান পরে জিপে করে ঢাকায় পৌঁছেন বলে শ্রীমঙ্গল থানার ওসি কে.এম নজরুল জানান।

ওসি নজরুল ইসলাম বলেন, প্রতিমন্ত্রীর বগি ও তার পরের দুটি বগি ছাড়া বাকিগুলো লাইনচ্যুত হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলার ইউএনও মোবাশশেরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

শ্রীমঙ্গল রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানিয়েছেন, ট্রেনটি ১২টা ৪০ মিনিটে শ্রীমঙ্গল স্টেশন ছেড়ে যায়। সাতগাঁও স্টেশনের আউট সিগন্যালের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ আপাতত বন্ধ রয়েছে।

স্টেশনের মাস্টার আরও বলেন, কখন লাইন চালু হবে এটা এখন বলা যাচ্ছে না। আখাউয়া থেকে রিলিফ ট্রেন ও কুলাউয়া থেকে হাড্রোলিক টোল বেন আসার পর কাজ শুরু হবে।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল বলেন, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে দুর্ঘটনাস্থলে পুলিশের চারটি টিম মোতায়েন করা হয়েছে।

মতামত দিন