বিএনপির মিছিলে পুলিশের বাধা, আটক ৫৭

বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা মিছিল জলকামান থেকে পানি ছুঁড়ে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় পুলিশ বিএনপির ৫৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করা বলে দলটি পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

আজ শনিবার সকাল ১০টার আগে  নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এঘটনা ঘটে।

রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সকাল ১০টার দিকে তারা পতাকা নিয়ে কার্যালয়ের মূল প্রবেশ পথের সামনের রাস্তায় বসে পড়েন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কার্যালয়ের সামনে ৩০ মিনিট বিক্ষোভ করার পর হঠাৎ পুলিশ বিক্ষুদ্ধ নেতাকর্মীদের ওপর চড়াও হয়। এসময় নারীসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এক পর্যায়ে জলকামান থেকে রঙিন পানি ছুঁড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। আটক করে বেশ কয়েকজনকে।

পুলিশের এমন আচরণের নিন্দা জানিয়ে এবং গ্রেফতারকৃত নেতাকর্মীর মুক্তির দাবিতে দুপুর ১২টার দিকে এক সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এ বিষয়ে মতিঝিল জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মাজাহার জনসাধারণের চলাফেরা নির্বিঘ্ন করতে, যানচলাচল স্বাভাবিক রাখতে কিছু বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আটক করা হয়েছে। নিশ্চিয় অবগত আছেন, এর আগে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ কোনও বাধা দেয়নি।’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এখনও অবস্থান করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুকসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতা।

মতামত দিন