নিদাহাস ট্রফিতে ফিরেছেন অধিনায়ক সাকিব

ইনজুরির কারণে সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। কিন্তু শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় নিদাহাস ট্রফিতে তিনি দলে ফিরেছেন।

সোমবার সাকিব আল হাসানকে অধিনায়ক করে এই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন কোর্টনি ওয়ালশ।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে ফিল্ডিং করার সময় হাতে আঙুলে ব্যথা পেয়েছিলেন সাকিব আল হাসান। পরে ওই ম্যাচে তিনি ব্যাট করতে নামতে পারেননি। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দুইটি টেস্ট ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে। এই দুই সিরিজে সাকিব না থাকায় অধিনায়কের দায়িত্ব পালন করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আগামী ৬ মার্চ শ্রীলঙ্কায় শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ মার্চ, প্রতিপক্ষ ভারত। সিরিজে প্রথমে লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলে যারা সেরা দুইয়ে থাকবে তারা ফাইনাল খেলবে।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল অপু, নুরুল হাসান সোহান এবং মেহেদী হাসান মিরাজ।

মতামত দিন