লক্ষ্মীপুর প্রেস ক্লাব নির্বাচন জমে উঠেছে

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :
বহু জল্পনা কল্পনারর অবসান ঘটিয়য়ে অবশেষে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের কার্য নির্বাহী পরিষদের দ্বি- বার্ষিক নির্বাচনে ৩৭টি মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। রোববার বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন পদে এ মনোনয়নপত্র দাখিল করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর, নির্বাহী ম্যাজিষ্টেট ও রিটানিং কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের কার্য নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচনে ১১ পদের বিপরীতে ৩৭টি মনোনায়ন পত্র দাখিল করা হয়। এর মধ্যে সভাপতি পদে ২জন, সহ-সভাপতি পদে ৪জন, সাধারণ সম্পাদক পদে ৪জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩জন, কোষাধ্যক্ষ পদে ২জন, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে ৪জন, ক্রীড়া ও সমাজসেবা পদে ৩জন, দপ্তর সম্পাদক পদে ২জন, প্রচার সম্পাদক পদে ৪জন ও কার্য নিবাহী সদস্য পদে ৯জন প্রার্থী তাদের মনোনায় পত্র দাখিল করেন।

উল্লেখ্য, হাইকোর্টের একটি রিট পিটিশনের প্রেক্ষিতে গত (২০ ফেব্রুয়ারী) জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। সে আলোকে (২৫ ফেব্রুয়ারী) রোববার রিটানিং অফিসারের নিকট প্রেস ক্লাব নির্বাচনের মনোনয়নপত্র দাখিল করা হয়। আগামিকাল ২৬ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাই এবং (২৮ ফেব্রুয়ারি) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়। আগামী ৪ মার্চ প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের ৭২জন (সাংবাদিক) সদস্য ওইদিন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে কার্য নির্বাহী সদস্য হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন সাবেক আরটিভি, যুগান্তর, ইনকিলাব সহ বিভিন্ন জাতীয় পত্রিকার সাংবাদিক ও দৈনিক উপকূল কন্ঠ পত্রিকার সাবেক সম্পাদক এবং দৈনিক ভোরের দর্পন পত্রিকার লক্ষীপুর জেলা প্রতিনিধি ও দর্পন ২৪ ডট কম এর ষ্টাফ রিপোটার সাঈদ হোসেন নিক্সন। তিনি সকলের দোয়া চেয়েছেন।

অন্যদিকে দীর্ঘ প্রতিক্ষার পর তফসিল ঘোষণায় লক্ষ্মীপুরে কর্মরত সাংবাদিকদের মাঝে আনন্দের জোয়ার ও নির্বাচনী আমেজ দেখা দিয়েছে। প্রার্থীরা যে যার মত করে ভোটারদের কাছে ভোট চাইছেন।

মতামত দিন