চসিকের ৩৮২ কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

নিউজ ডেস্ক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৮২ কোটি টাকার প্রকল্প অনুমোদন পেয়েছে। প্রকল্পের অধীনে ৩৪২ কোটি ৬১ লাখ টাকায় ১০৮ দশমিক ৫০ কিলোমিটার সড়ক উন্নয়ন এবং ২৮ কোটি টাকার যন্ত্রপাতি কেনা হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

সকালে রাজধানীর শেরে বাংলানগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রমুখ একনেক বৈঠকে উপস্থিত ছিলেন।

চসিক সূত্র জানায়, একনেকে উত্থাপনের জন্য চসিকের প্রকল্প প্রস্তাব ছিল ৬৩০ কোটি ১২ লাখ ৬৪ হাজার টাকার। এর মধ্যে ১২৫ কোটি ২৭ লাখ টাকায় ৬০৩ দশমিক ৬৭ মিটার ব্রিজ নির্মাণ, ২৩ কোটি ৬০ লাখ টাকায় চারটি এসকেলেটরসহ ফুট ওভারব্রিজ স্থাপন, ৯৯ কোটি ৫ লাখ টাকার বিদ্যুতায়ন প্রকল্প অনুমোদন পায়নি। এগুলো আপাতত বাদ দেওয়া হয়েছে।

যন্ত্রপাতির মধ্যে রাস্তা রক্ষণাবেক্ষণের জন্য চারটি ট্রাক, মান নিয়ন্ত্রণের জন্য ল্যাবের যন্ত্রপাতি, একটি করে পানি বহনকারী ট্রাক, বিটুমিনাস বহনকারী গাড়ি, পোর্টেবল অ্যাসফ্লান্ট, মিলিং মেশিন, ইনস্পেকশন পিকআপ-জিপ, মাটি কমপ্রেশন ভাইব্রেটর, ট্রাক মাউন্টেড ক্রেন, শর্ট বুম স্ক্যাভেটার এবং লং বুম স্ক্যাভেটার।

মতামত দিন