মাদক মুক্ত সমাজ গড়তে লামা তথ্য অফিসের প্রেস ব্রিফিং

‘মাদকের অপব্যবহার বিরোধী তথ্য অভিযান সংক্রান্ত’ এক প্রেস ব্রিফিং এর আয়োজন করেন লামা তথ্য অফিস।

বৃহস্পতিবার (১ মার্চ) বেলা ১১টায় তথ্য অফিসের হলরুমে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। সাংবাদিকদের সাথে করা প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সায়েদ ইকবাল।

শুরুতে লিখিত প্রেস রিলিজ পাঠ করেন, লামা সহকারী তথ্য অফিসার মোঃ রুহুল আমিন চৌধুরী। এছাড়া তিনি ব্রিফিংয়ে সরকারের উন্নয়ন সমূহ তুলে ধরেন।

প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক প্রিয়দর্শি বড়–য়া, মোহাম্মদ কামরুজ্জামান, মোহাম্মদ রফিকুল ইসলাম, মো. তৈয়ব আলী, মোঃ ফরিদ উদ্দিন, এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, নুরুল করিম আরমান, সাহাব উদ্দিন, রফিক সরকার, আবুল কাসেম, মংছিংপ্রু মার্মা, বেলাল আহমদ, মো. মোরশেদ আলম, বাবু মং মার্মা সহ প্রমূখ।

সহকারী তথ্য অফিসার মোঃ রুহুল আমিন চৌধুরী বলেন, মাদকের করালগ্রাস আজ সারা পৃথিবী জুড়ে। “স্বাস্থ্য নিয়ে ভাবুন মাদক পরিহার করুন” এই প্রতিপাদ্য নিয়ে ২৬ জুন সারা বিশ্ব জুড়ে আন্তর্জাতিক মাদক মুক্ত দিবস পালিত হচ্ছে। বাংলাদেশের মাদক পরিস্থিতি নিয়ে জাতিসংঘের করা জরিপ মতে দেশে ৬৫ লাখ মানুষ সরাসরি মাদকের সাথে জড়িত। এদের মধ্যে ৮৭ ভাগ পুরুষ ও ১৩ ভাগ নারী। উদ্বেগের বিষয় হল, মাদক আসক্তিদের মধ্যে ৯১ ভাগ কিশোর ও তরুণ।
প্রধান অতিথি বলেন, মাদক নিয়ন্ত্রণে আমরা প্রায় নানা অভিযান পরিচালনা করছি এবং অনেককে লঘু শাস্তি দিয়ে সচেতন করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করছি। তিনি সাংবাদিকদের তথ্য দিয়ে সহায়তা করার অনুরোধ করেন।

মতামত দিন