মিরসরাই এম. এ হায়দার প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

মিরসরাই প্রতিনিধি :
মিরসরাইয়ে মোবারকঘোনা এম. এ হায়দার প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থিদের বার্ষিক শিক্ষা সফর বর্ণাঢ্য আয়োজনে উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার সকালে বিদ্যালয় প্রাঙ্গন থেকে শিক্ষার্থী এবং অতিথিদের নিয়ে ৪টি বাস যোগে প্রথমে চট্টগ্রামের ভাটিয়ারী ক্যাপে ২৪ পার্কের উদ্দেশ্যে (বাংলাদেশ সেনাবাহিনীর তত্বাবধানে পরিচালিত) যাত্র শুরু করা হয়। সেখানে প্রায় ১ঘন্টারও বেশি সময় ধরে অবস্থান করার পর ১ম ধাপের নাস্তা পরিবেশন শেষে রওয়ানা করা হয় সীতাকুন্ডের বাঁশ বাড়িয়া সমুদ্র সৈকতে। সেখানে দুপুরের খাবার পরিবেশন শেষে শিক্ষার্থদের নিয়ে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পরে অনুষ্ঠানে অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে স্কুলের প্রতিষ্ঠাতা আলী হায়দার টিপু পুরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল শিক্ষার্থীদের একটি করে মগ শুভেচ্ছা উপহার হিসেবে প্রদান করেন, বারইয়ারহাট সাইনিং স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ আলীম উদ্দিন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক এম মাঈন উদ্দিন ও সাংবাদিক নাছির উদ্দিন। অনুষ্ঠান শেষে সকলে মিলে সমুদ্র পাড়ে গিয়ে ঘুরে বেড়ায়। সূর্য অস্তমিত হওয়ার দারুন দৃম্য উপভোগ করেন। পরে সবাই মিলে ফটো সেশনে অংশ গ্রহণ করে। উল্লেখ্য, উপজেলার ৪ নং ধুম ও ৫ নং ওচমানপুর ইউনিয়নের ছিন্নমুল বাস্তুহারা বাসিন্দাদের বসবাসের জন্য মোবারকঘোনা গ্রামে সরকারী খাস জমিতে সরকারী অর্থায়নে বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে একটি আবাসন প্রকল্প নির্মাণ করা হয়। সেখানে অবহেলিত ও হতদরিদ্র মানুষদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে, ৪ নং ধুম ইউনিয়নের বাসিন্দা ব্যবসায়ী আলী হায়দার টিপু ব্যক্তিগত উদ্যেগে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। যা বর্তমানে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে পরিনত হয়েছে। এই বিদ্যালয়ের অবকাঠামো, শিক্ষকদের বেতন এবং শির্ক্ষাীদের পোষাক ও পড়শোনার সমস্ত খরচ একাই বহন করে আসছেন আলী হায়দার টিপু। এছাড়াও সেখানে একটি জামে মসজিদও নির্মাণ করেন তিনি।

মতামত দিন