এমাসেই লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালু

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
অবশেষে বহুল প্রতিক্ষার পর মার্চেই চালু হচ্ছে লক্ষ্মীপুর-ঢাকা সরাসরি লঞ্চ সার্ভিস। মার্চের প্রথম সপ্তাহেই লক্ষ্মীপুর থেকে নৌপথে ঢাকা আসা যাওয়ার এ সার্ভিসের উদ্বোধন করবেন সরকারের নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী শাহজাহান কামালসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা। আর মার্চের প্রথম সপ্তাহে ওই সময় ঘোষণা করবে নৌমন্ত্রনালয়। গতকাল সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন পর্যটন মন্ত্রনালয়ের একজন কর্মকর্তা।

তিনি জানান, ইতোমধ্যে গত ২০ এবং ২৪ ফেব্রুয়ারি তারিখে বিআইডব্লিউটিয়ের একটি প্রতিনিধি দল লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট পরিদর্শন করে জেলা প্রশাসকসহ লক্ষ্মীপুরের রাজনৈতিক ব্যক্তিদের সাথে আলোচনা করেছেন। অন্যদিকে মজুচৌধুরীরহাট বন্দর বাস্তবায়ন কমিটির সভাপতি জাকির হোসেন ভুইঁয়া আজাদ সাংবাদিকদের বলেন, জাহাজ মালিক সমিতির সাথে আলোচনা হয়েছে। শুরুতে মালিক সমিতি এ রুটে দৈনিক দুটি লঞ্চ দেয়ার আশ্বাস দিয়েছে। আমাদের চেষ্টা অব্যাহত আছে তবুও নৌ মন্ত্রনালয়ই শেষ পর্যন্ত সব চুড়ান্ত করে শুভক্ষণের সময় ঘোষণা করবে বলে জানান তিনি। মার্চের প্রথম সপ্তাহে এ শুভক্ষণটি আসবে বলে যোগ করেন তিনি।

জানা যায়, এর আগে গত ২৭ জানুয়ারি লক্ষ্মীপুর সদর উপজেলার মজুচৌধুরীর ঘাট থেকে নতুন এ সেবাটির উদ্বোধন করার কথা থাকলেও তা সম্ভব হয়নি।

মতামত দিন