৮৪ কোটি টাকা আত্মসাতে আল আরাফাহ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

আল আরাফাহ ইসলামী ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৮৪ কোটি ২৮ লাখ ৬৯ হাজার টাকা আত্মসাতের দায়ে ব্যাংকটির তিন কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে পৃথক দুই মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার চট্টগ্রামের ডবলমুরিং মডেল থানায় দুদকের উপপরিচালক জালাল উদ্দিন বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্রাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন, আল আরাফাহ ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. শামসুল আলম, প্রিন্সিপাল অফিসার মো. আমিনুর রশীদ, এক্সিকিটিভ অফিসার সোহেল রানা, মেসার্স এইচ স্টীল রি-রোলিং মিলসের মালিক হারুণ অর রশীদ, মেসার্স তালুকদার ট্রেডিং কোম্পানির ও মেসার্স রহমান স্টিল কর্পোরেশনের মালিক তালুকদার আবদুর রহমান এবং মেসার্স বিএস শাহ এন্টারপ্রাইজের মালিক মোহাম্মদ শহিদুল্লাহ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কোম্পানির মালিকরা মোট ১৩টি এলসি মূলে ব্যাংকের ওই কর্মকর্তাদের সহায়তায় ভুয়া মালামাল ক্রয়ের নামে তথা একোমোডেশন বিল তৈরীর মাধ্যমে ঋণ হিসাবে গ্রহণ করে ব্যাংকের মোট ৪৩ কোটি ২৭ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাত করেন। যা সুদ-আসলসহ দেনার পরিমাণ দাঁড়ায় ৬২ কোটি ৩৩ লাখ টাকা। যে অভিযোগে একটি মামলা। অন্যদিকে আরো একটি এলসির মাধ্যমে সুদ-আসলসহ ২১ কোটি ৯৫ লাখ ৬৯ হাজার টাকা আত্মসাতে আরো একটি মামলা দায়ের করে দুদক।

মতামত দিন