বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও আ’লীগের শ্রদ্ধা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল সাতটার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির জনকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে ও পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান তিনি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করেন। সেখানে তিনি বেশ কিছুক্ষণ অবস্থান করেন।

দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতা কর্মীরা।

এসময় সেখানে তারা ১ মিনিট নিরবে দাঁড়িয়ে থাকেন।

এরআগে ভোর সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউর দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

৭১’র এই দিনে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত পর্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) ঐতিহাসিক ভাষণ দেন। ভাষণটি গতবছরের অক্টোবরে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) বিশ্ব ঐহিত্যের (ওয়ার্ল্ড হেরিটেজ) স্বীকৃতি পায়। তাই দিবসটি উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজন করা হয়েছে বিশাল জনসভার। জনসভা শুরু হবে দুপুর ২টায়। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে দলীয় নেতা-কর্মীদের নির্বাচনকেন্দ্রীক দিক-নির্দেশনামূলক (নির্বাচনে বিজয়ী হতে যা যা করতে হবে) ভাষণ দেবেন শেখ হাসিনা।

এই প্রেক্ষাপটে জাতীয় নির্বাচনকে সামনে রেখে এবারের ৭ মার্চ উপলক্ষে আয়োজিত জনসভাকে ব্যাপক গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ।

মতামত দিন