ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি সাঈদ, সাধারণ সম্পাদক জাবেদ

আইন, বিচার, মানবাধিকার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) ২০১৮-২০১৯ সালের নির্বাচনে সভাপতি পদে বাংলাদেশের খবর পত্রিকার প্রধান প্রতিবেদক সাঈদ আহমেদ খান ও সাধারণ সম্পাদক পদে এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান জাবেদ নির্বাচিত হয়েছেন।

শুক্রবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এ নির্বাচন অুষ্ঠিত হয়। এর আগে এলআরএফ’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সভাপতিত্ব করেন সভাপতি আশুতোষ সরকার। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম পান্নু। সকাল ১১টায় এজিএম শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ করা হয় বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত।

কমিটির নির্বাচিত অন্যান্য নেতৃবৃন্দ হলেন- সহ সভাপতি হীরা তালুকদার (আমাদের অর্থনীতি), যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান (নয়া দিগন্ত), কোষাধ্যক্ষ ফজলুল হক মৃধা (জাগো নিউজ), সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন (সময়টিভি), দফতর সম্পাদক-মনজুর হোসাইন (রেডিও টুডে), প্রচার ও প্রকাশনা সম্পাদক তানভীর আহমেদ (ভোরের কাগজ), প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক-মিজান আহমেদ (এসএ টিভি)।

কার্যনির্বাহী সদস্যরা হলেন- এনামুল হক (আমাদের অর্থনীতি), মালেক মল্লিক (ইনকিলাব), এস এম নূর মোহাম্মদ (আমাদের অর্থনীতি) ও মোসাদ্দেক আহমদ বশির (ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকম)।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান আশরাফ-উল-আলম সন্ধ্যা ৬টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। কমিটির অন্য দুই সদস্য মিজান মালিক ও তোফায়েল হোসেন তার সঙ্গে ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বার্ষিক সাধারণ সভায় এলআরএফ’র সাবেক সভাপতি ফারুক কাজী, স্বপন দাস গুপ্ত ও এম বদি-উজ-জামান, সাবেক সাধারণ সম্পাদক কাজী আবদুল হান্নান, আবদুর রহমান, মাশহুদুল হক, ওয়াকিল আহমেদ হিরণ ও মো.দিদারুল আলম, জ্যেষ্ঠ সদস্য অশোক চৌধুরী, শহীদুজ্জামান, আলী আসগর স্বপন, শংকর মৈত্র প্রমুখ উপস্থি ছিলেন।

মতামত দিন