আইনজীবির উপর হামলার ঘটনায় মামলা দায়ের

চট্টগ্রাম আদালতের আইনজী্বি ভবনে একজন প্রবীণ আইনজীবির উপর হামলার ঘটনায় সংশ্লিষ্ট সরকারী কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।আইনজী্বি সমিতির পক্ষ থেকে সহ-সাধারন সম্পাদক ইয়াসিন খোকন বাদি হয়ে কোতোয়ালী থানায় আজ শুক্রবার রাতে এই মামলা দায়ের করেন। মামলায় একমাত্র আসামী করা হয়েছে গণপূর্ত বিভাগের সাবেক ক্লার্ক আব্দুস সালামকে।

গত বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে চট্টগ্রাম আদালতের আইনজীবি ভবনে ওই ক্লার্কের হামলায় গুরুতর আহত হন নারী ও শিশু নির্যাতন আদালতের সাবেক পিপি মোহাম্মদ তারেক। হামলায় এডভোকেট তারেকের মাথা ফেটে গুরুত্বর আহত হন।

চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির আরজিতে জানানো হয়, আইনজীবি ভবনের বাথ রুম ব্যবহার নিয়ে গণপূর্ত বিভাগের ক্লার্ক আব্দুস সালামের সাথে সিনিয়র আইনজীবি তারেকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে গণপূর্ত বিভাগের ক্লার্ক আব্দুস সালাম তারেকের বিরুদ্ধে বিচার চেয়ে সমিতিতে একটি অভিযোগ দেয়। এটি শুনানীর আগেই আব্দস সালাম তারেককে হুমকি ধমকি দেয়। এবং  বিচার না পেলে দেখে নেব বলে জানায়।

এ নিয়ে উভয়পক্ষের উপস্থিতিতে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উভয়ের বক্তব্য শুনে আইনজীবি নেতৃবৃন্দ দুজনকে মিলিয়ে দেন। কিন্তু বৈঠক শেষ করে চলে যাওয়ার সময় সালামের লোকজন ভারী কিছু দিয়ে আইনজীবি তারেকের মাথায় আঘাত করে পালিয়ে যায়। এতে তারেকের মাথা ফেটে রক্তাক্ত হয়।

 

মতামত দিন