ঢাকা ও চট্টগ্রামে চালু হলো রাইড শেয়ার ‘মেট্রো সিএনজি অ্যাপ’

ঢাকা ও চট্টগ্রামে চালু হয়েছে রাইড শেয়ার ‘মেট্রো সিএনজি অ্যাপ’। এই অ্যাপের সাহায্যে প্রথম পর্যায়ে ঢাকা ও চট্টগ্রামে মোট ২শ’ অটোরিকশা চলাচল করবে।

শনিবার মেট্রো ট্রান্সপোর্ট সলিউশন লিমিটেডের এক সংবাদ সম্মেলনে এ রাইড শেয়ার চালুর ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যানজটের কারণে আগে চালকরা গড়ে ৬ থেকে ৭টি ট্রিপ দিতে পারলেও অ্যাপস ব্যবহারের ফলে এখন তা বেড়ে দ্বিগুণ হবে। ফলে তাদের আয় বাড়বে। যাত্রীরাও খুব সহজেই সিএনজিচালিত অটোরিকশা চালককে খুঁজে পাবেন।

এ সময় আরও জানানো হয়, অ্যাপভিত্তিক এই অটোরিকশার ভাড়া প্রথম দুই কিলোমিটার ৪০ টাকা, পরবর্তী প্রতি কিলোমিটার ১২টাকা, ওয়েটিং চার্জ প্রতি মিনিট ২ টাকা।

অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের প্লে-স্টোর থেকে অ্যাপটি রেজিস্ট্রেশন করা যাবে। এই অ্যাপে যাত্রী ও চালকের নিরাপত্তার জন্য জরুরি এসওএস বাটন রয়েছে। বিপদের আশঙ্কা করা মাত্র ৯৯৯-এ কল করতে পারবেন। চালকরা ডিমান্ড স্পট বাটনের মাধ্যমে কোন এলাকায় যাত্রী বেশি আছে তা দেখতে পারবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেট্রো ট্রান্সপোর্ট সলিউশন লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা মিয়া মো. মঈন উদ্দীন। এ ছাড়া বক্তব্য দেন মেট্রো সিএনজির চেয়ারম্যান ও সিইও খোন্দকার আবু জাফর, ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান, সিএনজি ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক, ব্যারিস্টার শাহরিয়ার রাকিব খান ও মিডিয়া উপদেষ্টা কামাল।

মতামত দিন