জাফর ইকবালের ওপর হামলা, ফয়জুরের মা-বাবা-মামা রিমান্ডে

জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালানো ফয়জুর রহমানের মা-বাবা ও মামাকে পুলিশ হেজাফতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

লেখক জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় করা মামলায় রোববার ফয়জুরের বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম ও মামা ফজলুর রহমানকে সিলেট মহানগর হাকিম (তৃতীয়) হরিদাস কুমারের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড আবেদন করা হয়।

শুনানি শেষে আতিকুর রহমান ও ফজলুর রহমানকে পাঁচদিন এবং মিনারা বেগমকে দুইদিন পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন এ মামলার তদন্ত কর্মকর্তা শফিকুর রহমান। এর আগে গত বৃহস্পতিবার একই আদালতে ফয়জুর রহমানকে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

ঘটনার দিন রাতেই কুমারগাও এলাকার শেখপাড়া বাড়ি থেকে ফয়জুরের মামা ফজলুরকে গ্রেফতার করে পুলিশ। গত ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান, মা মিনারা বেগম জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন।

গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুর রহমান। হামলার পরপরই হাতেনাতে ফয়জুরকে ধরে গণপিটুনি দেয় শিক্ষার্থীরা।

পরে রাত সোয়া ৯টার দিকে র্যাব তাকে উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করে। গত ৪ মার্চ ফয়জুরকে পুলিশের কাছে হস্তান্তর করে র্যাব। এরপর থেকে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন ছিল ফয়জুর। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে রিমান্ডে নেয় পুলিশ।

হামলার পর আহত জাফর ইকবালকে প্রথম সিলেট ওসমানী হাসপাতালে ও পরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। জাফর ইকবাল বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।

মতামত দিন