বছর জুড়ে জনপ্রিয়তার শীর্ষে ছিল যে গানগুলো …

HIT SONGS 2017

বিনোদন ডেস্ক: দেশি বা বিদেশি গানের আকর্ষণ আর আবেদন সেই আদিকাল থেকেই একেবারে চিরন্তন।

২০১৭ সালে বিদেশি গানের মধ্যে এসেছে দুর্দান্ত সব বৈচিত্র্য। করা হয়েছে নানা এক্সপেরিমেন্ট। বাদ যায়নি রিমিক্সও। আর বছর শেষে বিভিন্ন জরিপে উঠে এসেছে সেরাদের তালিকা। ২০১৭ শেষ হতে চলেছে আরও একটি বছর। আর সঙ্গীতের জগত সমৃদ্ধ হয়েছে আগের থেকেও বেশি। এ বছর বিশ্বের সেরা গান হিসেবে উঠে এসেছে দেস্পাসিতোর নাম। স্প্যানিশ ভাষার এই গানটি পুয়ের্তোরিকান দুই শিল্পী লুইস ফন্সি এবং ড্যাডি ইয়াঙ্কির সৃষ্টি। আর সব ধরনের গানের তালিকায় দেস্পাসিতো আছে একদম প্রথমে।

শেইপ অফ ইউ সারা পৃথিবী বুদ হয়ে শুনেছে এই গান। অল্পদিনের মধ্যেই ৬০ টি দেশের মধ্যে শীর্ষস্থান দখল করে এই গান। জিতেছে ড্যানিশ মিউজিকসহ বহু পুরস্কার। প্রথম সপ্তাহে চার নম্বর আর দ্বিতীয় সপ্তাহেই চার্টের দুই নম্বরে চলে আসে ডিজে খালেদের “ওয়াইল্ড থটস” গানের ফিচারিং এর কাজ করেছেন রিয়ানা ও ব্রাইসন টিলার। গানটি ল্যাটিন ব্যান্ড স্যানট্যান ” মারিয়া মারিয়া” গানের আদলে করা হয়েছে। পুরস্কারের ঝুলিতে আছে হিপ হপ ও ট্রেইন মিউজিক এ্যাওয়ার্ড।

২০১৭ সালের ৭ এপ্রিল মুক্তি পায় সোয়ায় লির ফিচারিং এ ফ্রেঞ্চ মন্টানার গান আনফরগটাবল। ইউটিউব ভিউ ৫৫ কোটির বেশি। ভারতের সেরা গানের তালিকা দিয়েছে টাইমস অফ ইন্ডিয়া। তাতে প্রথমেই উঠে এসেছে ল্যায়লা ম্যায় ল্যায়লা। গানটি গেয়েছেন পাভনি পাণ্ডে। তাম্মা তাম্মা এগেইন এর কথা উঠে এসেছে এরপরই। শুধু ভারতই নয়, সব দেশেই প্রশংসিত হয়েছে বাপ্পি লাহড়ি আর অনুরাধা পাউডওয়ালের এই গানটি। এতো ভালো ভালো গানে এ বছর দর্শকের যেমন আগ্রহ বেড়েছে গানের প্রতি, তেমন বেড়েছে প্রত্যাশাও। তাই নতুন বছরে আরও ভালো কিছু পাওয়ার অপেক্ষাই এখন সবার।

মতামত দিন