চেক প্রতারনার মামলায় এশিয়ান টিভির সাবেক এমডি’র ১ বছরের কারাদন্ড,২ কোটি টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

চেক প্রতারণার অভিযোগে দায়ের করা একটি মামলায় এশিয়ান টিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমানকে ১ বছরের কারাদন্ড এবং ২ কোটি টাকা জরিমানা করেছেন চট্টগ্রামের একটি আদালত।

আজ  বুধবার দুপুরে চট্টগ্রামের ৫ম যুগ্ম মহানগর দায়রা জজ মো.শাহাদাত হোসেন এই রায় দেন।রায় ঘোষনার সময় মামলার একমাত্র আসামী কক্সবাজারের হোয়াইট সেন্ড লিমিটেড ও সোহানা গ্রুপের চেয়ারম্যান এবং এশিয়ান টিভির সাবেক এমডি মিজানুর রহমান অনুপস্থিত ছিলেন।তিনি পলাতক রয়েছেন বলে আদালত সুত্র জানান।

আদালত সূত্রে জানা গেছে, ব্যবসায়ীক প্রয়োজনের কথা বলে আনন্দমেলা লিমিটেড এর চেয়ারম্যান বনানী চেয়ারম্যান বাড়ির আব্বাস উল্লাহর নিকট থেকে ২ কোটি টাকা ধার নেন এশিয়ান টিভি’র সাবেক এমডি মিজানুর রহমান।তার দেয়া ২ কোটি টাকার চেকটি ব্যাংকে উপস্থাপনের পর তা ডিজঅনার হলে ২০১৬ সালের ২১ আগস্ট চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে একটি চেক প্রতারনার অভিযোগে মামলা দায়ের করেন আব্বাস উল্লাহর পক্ষে আমমোক্তার মো.সাহাব উদ্দিন।ওই বছরের ১৩ নভেম্বর মামলাটির চার্জ গঠন করে আদালত।মামলার সাক্ষ্য গ্রহনের পর যুক্তিতর্ক শেষে আজ  রায় প্রদান করেন আদালত।

রায় ঘোষনার বিষয়ে মামলার বাদীর আইনজীবি এডভোকেট প্রবীর কুমার ভট্টাচার্য জানান, ২ কোটি টাকা চেক প্রতারনার মামলায় আদালত একমাত্র আসামী মিজানুর রহমানকে ২ কোটি টাকা জরিমানা ও ১ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। আসামী পলাতক রয়েছে। এই আসামীর বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন আদালতে ১০ কোটি টাকার চেক প্রতারনা অভিযোগে মামলা রয়েছে।

মতামত দিন