কক্সবাজারে বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারে ৫০ সদস্যের প্রতিনিধি দল

coxsbazar biman

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীতে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারের জন্য ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল অভিযান শুরু করেছে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে।

দিনের শুরু থেকেই উদ্ধারকারী দল পৃথকভাবে উদ্ধার অভিযান শুরু করেছে বলে জানা যায়।

উদ্ধার কাজে প্রতিনিধি দলকে সহায়তা করছে কক্সবাজার ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। এবিষয়ে ফায়ার সার্ভিসের ইনচার্জ সাফায়েত হোসেন জানান, সকাল থেকে বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার মেজর নাজমুলের তত্ত্বাবধানে একটি প্রতিনিধি দল উদ্ধার অভিযানে অংশ নেন। তারা বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ যেসব স্থানে পড়তে পারে সেসকল স্থান পরিদর্শন করছেন।

এবিষয়ে মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম জানান, সকাল থেকেই বিমান বাহিনীর অফিসাররা ঘটনাস্থল পরিদর্শন করে ধ্বংসাবশেষ উদ্ধারে নামেন। উদ্ধার হাওয়া ধ্বংসাবশেষ মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে রাখা হচ্ছে। আর সেখান থেকেই ঢাকায় নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মহেশখালী পৌরসভার দক্ষিণ পুটিবিলা এলাকায় বসতবাড়ির ওপর একটি বিমান এবং মাইঝপাড়া গ্রামের পানের বরজের ওপরে আরেকটি বিমান বিধ্বস্ত হয়। এ ঘটনায় চার পাইলটকে জীবিত উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি।

মতামত দিন