ঘর ভাঙছে ট্রাম্প-পুত্রের

ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের সঙ্গে তাঁর স্ত্রী ভেনেসা। রয়টার্স ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের সঙ্গে তাঁর স্ত্রী ভেনেসার সংসার ভেঙে যাচ্ছে।

ভেনেসা ও ট্রাম্প জুনিয়র এক বিবৃতিতে বলেছেন, ১২ বছর দাম্পত্যের পর তাঁরা পৃথক হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাঁরা পরস্পরের প্রতি এবং পরস্পরের পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা পোষণ করে যাবেন।

গতকাল বৃহস্পতিবার নিউইয়র্কের ম্যানহাটন আদালতে ভেনেসা বিচ্ছেদ চেয়ে আবেদন করেছেন। এ নিয়ে প্রথম সংবাদ প্রকাশ করে নিউইয়র্ক পোস্ট।

এক দিন আগে একই পত্রিকায় প্রকাশিত সংবাদে বলা হয়, দাম্পত্য ভেঙে যেতে পারে ট্রাম্প-পুত্র ট্রাম্প জুনিয়রের।

২০০৫ সালের নভেম্বরে ফ্লোরিডার পাম বিচ নগরীর মার-এ-লাগো রিসোর্টে ঘটা করেই ভেনেসার সঙ্গে বিয়ে হয় ট্রাম্প জুনিয়রের। একই বছর, একই স্থানে ট্রাম্পও তাঁর তৃতীয় এবং বর্তমান স্ত্রী মেলানিয়ার সঙ্গে বিয়ের অনুষ্ঠান করেছিলেন।

ট্রাম্প জুনিয়র ও ভেনেসার পাঁচ সন্তান। সাবেক মডেল ভেনেসার সঙ্গে ট্রাম্প জুনিয়রের বনিবনা হচ্ছিল না বলে আগে থেকেই কানাঘুষা ছিল।

যদিও এখন বলা হচ্ছে, ট্রাম্প জুনিয়রের (৪০) বিয়ে বিচ্ছেদের খবরটি আকস্মিক।

সাম্প্রতিক সময়ে এই দম্পতিকে হাসিখুশিই দেখা গেছে। যদিও গত ভ্যালেন্টাইনস দিবস তাঁরা একত্রে কাটাননি বলেও সংবাদ বের হয়।

মডেল ভেনেসার সঙ্গে কোনো এক ফ্যাশন শোতে ছেলের পরিচয় করিয়ে দিয়েছিলেন বাবা ট্রাম্প। কয়েক দফা দেখা-সাক্ষাতের পর তাঁদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে।

প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প শপথ নেওয়ার পর ট্রাম্প জুনিয়রও আলোচনায় আসছেন। রাশিয়ার সঙ্গে যোগসূত্রসহ ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থীকে নিয়ে কথা বলে সমালোচনায় পড়েন ট্রাম্প জুনিয়র।

তবে আলোচনাসহ বিভিন্ন ক্ষেত্রে বোন ইভাঙ্কার চেয়ে অনেকটাই পিছিয়ে আছেন ট্রাম্প জুনিয়র। প্রথমে ট্রাম্প অর্গানাইজেশনের ব্যবসা-বাণিজ্যের নিয়ন্ত্রণে ইভাঙ্কার আধিপত্য দেখা যায়। ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর ইভাঙ্কা তাঁর স্বামী জ্যারেড কুশনারকে নিয়ে হোয়াইট হাউসের বাসিন্দা হন। এদিক থেকেও ট্রাম্প জুনিয়রকে বেশ কোণঠাসা অবস্থায় দেখা গেছে। যদিও এসবের সঙ্গে তাঁর দাম্পত্য ভেঙে যাওয়ার কোনো যোগসূত্র আছে কি না, তা এখনো বলা যাচ্ছে না।

মতামত দিন