দুদক এখন বিরোধী দল দমনের প্রধান হাতিয়ার: রিজভী

দুদক এখন বিরোধী দল দমনের প্রধান হাতিয়ার কলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে লিভ টু আপিল করে তারা আবারও প্রমাণ করল তারা সরকারের প্রতিহিংসা চরিতার্থ করার হাতিয়ার। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন ঠেকাতে আপিল বিভাগে লিভ টু আপিল করেছে দুদক। বৃহস্পতিবার দুদকের পক্ষ থেকে লিভ টু আপিল করা হয়েছে। এর আগে অ্যাটর্নি জেনারেলের আবেদনের পরিপ্রেক্ষিতে আগে উচ্চআদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত রেখেছেন। অ্যাটর্নি জেনারেল অন্যকে কষ্ট দিয়ে নিজে আনন্দ লাভ করেন বলেও মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, যেভাবে প্রধান বিচারপতিকে জিম্মি করে পদত্যাগপত্রে স্বাক্ষর নেয়া হয়েছে, সেভাবে নিম্ন আদালতে সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়েছে। সেখানে ন্যায়বিচার পাওয়ার আশা খুবই ক্ষীণ। খালেদা জিয়ার মামলায় সেটিরই বহি:প্রকাশ ঘটেছে।

রিজভী আরও বলেন, শুধু ব্যক্তিগতভাবে দেশনেত্রী খালেদা জিয়া এবং তারেক রহমানকে রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। সরকারপ্রধান অত্যন্ত সুপরিকল্পিতভাবে সম্পূর্ণ নির্দোষ বেগম জিয়াকে কারাবন্দি করেছে।

মতামত দিন