মাঠ ছেড়ে যেতে বলেছিলেন সাকিব!

উত্তেজনায় ভরা আর স্নায়ুক্ষয়ী ম্যাচে শ্রীলঙ্কাকে দুই উইকেটে হারিয়ে নিদহাস ট্রফির ফাইনালে উঠেছে বাংলাদেশ। তবে এই ম্যাচটিতে ছিল অনেক নাটকীয়তায় ভরা। বিশেষ করে দ্বিতীয় ইনিংসের শেষ ওভারে নো বল কাণ্ডে ম্যাচের উত্তেজনাটা বাড়িয়ে দিয়েছে অনেক বেশি। এমন অবস্থা হয়েছে ম্যাচে দুই দলের খেলোয়াড়রা তর্কে জড়িয়ে পড়েন। মাহমুদউল্লাহ উত্তেজিত হয়ে কথা বলন আম্পায়ারদের সঙ্গে। অধিনায়ক সাকিব আল হাসানও মাঠের বাইরে থেকে উত্তেজিত হয়ে পড়েন। তিনি দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও মেহদী হাসান মিরাজকে মাঠ থেকে বেরিয়ে আসতেও বলেছিলেন।

অবশ্য শেষ পর্যন্ত এই ঘটনা বেশিদূর গড়ায়নি। দুই ব্যাটসম্যান মাঠ থেকে না বিরিয়ে খেলেছেন এবং দলকে জয় এনে দিয়েছেন। মূলত মাহমুদউল্লাহ ঠান্ডা মাথায় খেলে দলকে অবিস্মরণীয় জয় এনে দেন। তিনি ১৮ বলে ৪৩ রানের চমৎকার একটি ইনিংস খেলে দলকে জয়ের উল্লাসে মাতিয়ে তোলেন।

ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে লঙ্কান বোলার উদানা বাউন্স দিয়েছিলেন, কিন্তু আম্পায়ার নো বল দেননি তাই ক্ষুব্দ প্রতিক্রিয়া দেখান মাহমুদউল্লাহ। মাঠের বাইরে থেকে ক্ষুব্দ হয়ে ওঠেন সাকিবও।

তবে ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়দের মধ্যে কিছুটা উত্তেজনা ছড়ায়। বাংলাদেশ দলের তরুণ খেলোয়াড় নুরুল হাসান সোহানের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন এক লঙ্কান খেলোয়াড়। অবশ্য পরে তাদের দুই দলের খেলোয়াড়রা শান্ত করেন।

তবে এই উত্তেজনায় ভরা ম্যাচে বাংলাদেশ দারুণ জয় পেয়েছে। অনেক হাতাশার মাঝে এই জয় দলের ক্রিকেটের জন্য একটা বড় সাফল্যই বটে।

মতামত দিন